বিশ্বের সেরা ১০ জন ফুটবলার এর পরিচয়।।

বিশ্বের সেরা ১০ জন ফুটবলার

বিশ্বের সেরা ১০ জন ফুটবলার

আসসালামু আলাইকুম প্রিয় ভিজিটর। আশা করি ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ। ভালো আছি। আজকে আমি আলোচনা করবো সর্বকালের সেরা ফুটবলারের তালিকা নিয়ে। ইতিহাসের সেরা ফুটবলার দের পরিচয় জানতে আশা করি পুরো লেখাটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন৷

বিশ্বের সেরা ফুটবলারের তালিকাঃ

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। আর এই ফুটবল খেলোয়াড়দের মধ্যেও রয়েছে কিংবদন্তি সব ফুটবলার।

লিওনেল মেসিঃ

 

লিওনেল মেসি

বিশ্বসেরা ফুটবলারের কথা উঠলেই মেসির নামটি আগে চলে আছে। সবসময়িক সময়ে ফুটবল দুনিয়ায় সবচেয়ে জনপ্রিয় এক ফুটবলারের নাম লিওনেল মেসি। লিওনেল মেসি ১৯৮৭ সালে আর্জেন্টিনার রোজারিওতে জন্মগ্রহন করেন। তিনি আর্জেন্টিনার জাতীয় ফুটবল দল এবং পেশাদার ফুটবল ক্লাব বার্সেলোনার হয়ে খেলে থাকেন। জিবন্ত কিংবদন্তি এই ফুটবলার টানা চারবার সহ মোট ৭ বার ব্যালেন ডিল পুরস্কার লাভ করেন।।

দিয়েগো ম্যারাডোনাঃ

 

ম্যারাডোনা

বিশ্বের সেরা ১০ জন ফুটবলারের তালিকা করতে গেলে ম্যারাডোনার কথা বাদ দেওয়া মুশকিল। ৫ ফুট ৫ ইঞ্চির এই আর্জেনটাইন ফুটবলারের নাম জানে না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। ১৯৬০ সালে আর্জেন্টিনার মাটিতে জন্ম নেয় দিয়েগো ম্যারাডোনা। তিনি অর্জেন্টিনার জাতিয় দলের ফুটবলার হিসেবে পরিচিত। তারই হাত ধরে আর্জেন্টিনা ফিফা ফুটবল বিশ্বকাপ জিতেন। সর্বকালের সেরা ফুটবলার হিসেবে ম্যানাডোনাকে অনেকেই স্বীকৃতি দেন।

ক্রিশ্চিয়ানো রোনালদোঃ

 

রোলানদো

বিশ্ব সেরা ১০ ফুটবলের তালিকায় ক্রিশ্চিয়ানো রোনালদো কে না রাখলে হয়ইনা। বিশ্বসেরা এই খেলোয়ার স্প্যানিশ ক্লাব রিয়েল মাদ্রীদ এবং পুর্তগালের জাতীয় দলের হয়ে খেলে থাকেন। বিশ্বসেরা ফুটবলারদের তালিকায় স্থান পাওয়া এই ফুটবলার ১৯৮৫ সালের ৫ ফেব্রুয়ারী জন্মগ্রহণ করেন।

নেইমার দা সিল্ভা স্যান্তোস জুনিয়রঃ

নেইমার পিক

বিশ্বের সেরা ফুটবলারের তালিকায় নেইমারের নাম থাকাটাই স্বাভাবিক। অল্প বয়স্ক এই বিশ্বসেরা খেলোয়ারের জন্ম ব্রাজিলে। ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারী নেইমার পৃথিবীর আলো দেখেন। নেইমার বর্তমানে ব্রাজিলের জাতীয় দলের হয়ে খেলে থাকেন। এছাড়াও ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন এর হলেও মাঠ কাপান এই খেলোয়াড়।

কেভিন ডি ব্রুইনঃ

 

বেলজিয়ামে জন্ম নেওয়া কেভিন ডি ব্রুইন তার খেলার নৈপূন্য দেখিয়ে জায়গা করে নিয়েছেন বিশ্বের সেরা ১০ জন ফুটবল খেলোয়াড়ের তালিকায়। ১৯৯১ সালে জন্ম নেওয়া এই খেলায়ার বেলজিয়ামের জাতীয় দলের হয়ে খেলে থাকেন। এছাড়াও তিনি ম্যানচেস্টার সিটি ফুটবল ক্লাবের একজন এটাকিং ফুটবলার হিসেবে বহুল পরিচিত।

ফুটবল রাজা পেলেঃ

 

ফুটবলার পেলে

ফুটবল খেলা দেখেন অথচো পেলে কে? সেটা জানেন না, এরকম মানুষ খুঁজে পাবেন না কোথাও। ১৯৪০ সালে জন্ম নেওয়া এই ব্রাজিলীয় ফুটবলার কে সবাই ফুটবল রাজা হিসেবে চিনে থাকে। ব্রাজিলের জাতীয় দলের হয়ে তিনি ১৯৫৮, ১৯৬২, ১৯৬৬, ১৯৭০ সালে অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপে অংশ নেন। কিংবদন্তি এই ফুটবলার ব্রাজিলের জাতীয় দলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ও তিনবার বিশ্বকাপজয়ী একমাত্র ফুটবলার।

হ্যারি এডওয়ার্ড কেনঃ

সেরা ফুটবলার

বিশ্বের সেরা খেলোয়াড়দের তালিকায় স্থান পেয়েছে ইংল্যান্ডের জাতীয় দলের মিড ফিল্ডার হ্যারি এডওয়ার্ড কেন। ১৯৯৩ সালে জন্ম নেওয়া এই ফুটবলার স্পেনের প্রিমিয়ার লীগে টটেনহ্যাম হটস্পার এর হয়ে খেলে থাকেন ।

লুকা মড্রিচ

লুকা

লুকা মড্রিচ আরেক বিশ্বসেরা ফুটবল খেলোয়াড় । ১৯৮৫ সালের ৯ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন। বর্তমানে তিনি রিয়েল মাদ্রিদের হয়ে খেলছেন।

পড়ুন –

ক্রিকেট টুর্নামেন্ট নিয়মাবলী

হকি খেলার নিয়ম

কাতার বিশ্বকাপ সময়সূচী ২০২২

কিলিয়ান সানমি এমবাপেঃ

এমবাপে

ইতিহাসের সেরা ফুটবলারের তালিকায় এমবাপে কে স্থান দেওয়াই যায়। ফান্সের জাতীয় দলের স্টাইকার হিসেবে খেলে থাকেন তিনি। ১৯৯৮ সালে ২০ ডিসেম্বর জন্মগ্রহন করেই বিশ্বসেরা এই খেলোয়াড়।

টনি ক্রুস

জার্মান জাতীয় দলে খেলে থাকেন টুনি ক্রুস। ১৯৯০ সালের ৪ জানুয়ারীতে জন্ম নেওয়া এই মিডফিল্ডার সুপরিচিত পেশাদার ফুটবল ক্লাব ব্রায়ান মিউনিখের মিড ফিল্ডার হিসবেও খেলতে দেখা যায়।

টনি ক্রুস

শেষকথাঃ

বিশ্ব সেরা ১০ জন ফুটবলারের তালিকা নিয়ে আজকের লেখা আশা করি আপনাদের ভালো লেগেছে। খেলাধুলা বিষয়ক আরো কি কি তথ্য বহুল লেখা চান সেটা লিখে আমাদের কমেন্ট করুন। এছাড়াও খেলার খবর সবার আগে পেতে আমাদের সাথে থাকুন ধন্যবাদ

 

 

4 Comments on “বিশ্বের সেরা ১০ জন ফুটবলার এর পরিচয়।।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *