বাংলাদেশ বনাম সংযুক্ত আরব আমিরাত ফাইনাল স্কোয়াড

বাংলাদেশ ভনাম আরব আমিরাত স্কোয়াড

বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সংযুক্ত আরব আমিরাতের সাথে দুইটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার সিদ্ধান্ত নেয়।বিশেষ করে কিছুদিন আগে বাংলাদেশ দলের বিশ্বকাপ এবং নিউজিল্যান্ডের দল ঘোষনা নিয়ে নানান আলোচনা সমালোচনা হয়েছে।দলের সিনিয়র ক্রিকেটারদের মধ্যে ফর্ম না থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড তরুন ক্রিকেটারদের উপর বেশি নির্ভরশীল হয়ে পড়ে। এরই অংশ হিসেবে দলের গুরুত্বপূর্ণ সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ কে বাদ দিয়ে স্কোয়াড ঘোষনা করে বিসিবি , এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় এবং মাহমুদউল্লাহ রিয়াদের মত একজন সিনিয়র ক্রিকেটারকে বাদ দিয়ে অনভিজ্ঞ তরুন ক্রিকেটার নাজমুল হাসান শান্তকে দলে নেয়ায় দর্শকদের মাঝে ব্যাপক উদ্দীপনা এবং হতাশা সৃষ্টি করে ।

দর্শকরা সোস্যাল মিডিয়ায় টি-টোয়েন্টি দলের স্কোয়াড নিয়ে ব্যাপক সমালোচনা করেন। বিশেষ করে মাহমুদুল্লাহ রিয়াদকে বাদ দিয়ে নাজমুল হাসান শান্তকে দলে নেয়ায় এই সমালোচনা শুনতে হয়ছে নির্বাচকদের।

নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু এবং আব্দুর রাজ্জাক এ ব্যাপারে বলেন ” শান্তকে রিজার্ভ ওপেনার হিসেবে দলে রাখা হয়েছে ,এবং তার গত বিপিএল এর পারফর্ম বিবেচনায় তাকে দলে সুযোগ দেয়া হয়েছে।

মুলত আসন্ন অস্ট্রেলিয়া ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং নিউজিল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। এরই অনশ হিসেবে দুইটি প্রস্তুতি মুলক বাংলাদেশ এবং আরব আমিরাতের মধ্যে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করা হয়।খেলা দুটি ২৫ এবং ২৭ সেপ্টেম্বর ডুবাই মাঠে বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হবে।

প্রথম টি-টুয়েন্টি ম্যাচ টি শুরু হবে ২৫ সেপ্টেম্বর বাংলাদেশ সময় রাত ৮ টা।

খেলাটি দর্শকেরা লাইভ দেখতে পাবে এই লিংকেঃ

নুরুল হাসান সোহানের নেত্রীত্বে আরব আমিরাতের জন্যে বাংলাদেশ দল ঘোষনা করে সেখানে কিছু সিনিয়র ক্রিকেটার কে রেস্টে রেখে নতুন এবং তরুনদের পরখ করে নেয়া হবে।
যাতে করে তারা বিশ্বকাপ এর আগে নিজেদের আরো একবার জ্বালিয়ে নিতে পারে।

নিম্নে আরব আমিরাতের সাথে খেলার জন্যে বাংলাদেশ স্কোয়াডঃ

লিটন দাস( উইকেট রক্ষক),নুরুল হাসান সোহান(অধিনায়ক), সৌম্য সরকার,সাব্বির রহমান,ইয়াসির আলী রাব্বি,মোসাদ্দেক হোসাইন,মেহেদী হাসান মিরাজ,মোহাম্মদ সাইফুদ্দিন,ইবাদত হোসাইন,তাসকিন আহমেদ,মুস্তাফিজুর রহমান,আফিফ হোসাইন,হাসান মাহমুদ,শরিফুল ইসলাম,রিশাদ হোসাইন,নাজমুল হাসান শান্ত, নাসুম আহমেদ ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *